যুক্তরাজ্যে কনসার্টে বিস্ফোরণে নিহত ১৯

প্রকাশঃ মে ২৩, ২০১৭ সময়ঃ ১২:১৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৫ অপরাহ্ণ

যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরে একটি পপ কনসার্টে বিস্ফোরণে অন্তত ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৫০ জন।

স্থানীয় সময় সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ একে সম্ভাব্য সন্ত্রাসী হামলা বলে মনে করছে।

এদিকে হামলার পর পরই জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সমর্থকরা অনলাইনে উচ্ছ্বাস প্রকাশ করে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানায়, হামলার পর পরই ঘটনাস্থলে উপস্থিত ২৪ হাজার মানুষ বাঁচার জন্য ছোটাছুটি শুরু করে। ততক্ষণে রক্তে ভেসে গেছে অ্যারেনার একাংশ। এই তুমুল হট্টগোলের মধ্যে ঘটনাস্থলে একের পর এক আসতে থাকে অ্যাম্বুলেন্স ও বোমা নিষ্ক্রিয়কারী দল।

পুলিশের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম জানিয়েছে, এক মিনিটের ব্যবধানে পরপর দুটি বিস্ফোরণ হয়েছে। এর মধ্যে একটি বিস্ফোরণ ঘটেছে কনসার্টের টিকিট বুথের পাশে। এ ছাড়া এ হামলাটিকে আত্মঘাতী হামলা বলেও সন্দেহ করছে পুলিশ।

বিবিসি জানিয়েছে, রাতে ম্যানচেস্টার এরিনাতে মার্কিন গায়িকা আরিয়ান গ্রান্দের কনসার্ট শেষে যখন দর্শকরা উঠে বের হতে শুরু করেন ঠিক তখনই বিস্ফোরণের শব্দ শোনা যায়। এর পরই ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। কনসার্টে তরুণদের সঙ্গে শিশুসহ অনেক পরিবার ছিলো। এ ঘটনার পরপর ম্যানচেস্টার এরিনার কাছেই ভিক্টোরিয়া ট্রেন স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে।

১৯৯৫ সালে চালু হওয়া ম্যানচেস্টার এরিনা ইউরোপের সবচেয়ে বড় ইনডোর কনসার্ট ভেন্যু। গ্রান্দের কনসার্ট আয়োজকদের এক মুখপাত্র জানিয়েছেন, গায়িকা আরিয়ান গ্রান্দে আঘাত পাননি। তিনি সুস্থ আছেন।

এদিকে ভয়াবহ এই হামলার পর দেশটিতে চলমান নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী টেরেজা মে। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক বার্তায় ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও পরিবারের পাশে সর্বোতভাবে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন তিনি।

এ ঘটনার ঠিক দুই মাস আগে গত ২২ মার্চ জঙ্গি হামলার শিকার হয়েছিল যুক্তরাজ্য। সে সময়ে দেশটির হাউস অব কমনসের পাশে ওয়েস্টমিনস্টার ব্রিজের ওপর গাড়ি নিয়ে উঠে পড়ে এক জঙ্গি। ঐ হামলায় নিহত হয়েছিলেন পাঁচজন, আহত হয়েছিলেন ৪০ জনেরও বেশি।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G